অভিশংসন শুনানিতে যাচ্ছেন না ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক: অভিশংসন শুনানিতে অংশ নেবেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার আইনজীবী। এমন কথাই জানিয়েছে হোয়াইট হাউস।

বিবিসি জানায়, মঙ্গলবার প্রতিনিধি পরিষদে দ্বিতীয় শুনানিতে থাকবেন না ট্রাম্প এবং তার আইনজীবী।

মার্কিন প্রেসিডেন্ট নিজের পক্ষে যুক্তি উপস্থাপনে শুনানিতে অংশগ্রহণ করবেন না বলে প্রতিনিধি পরিষদের বিচার কমিটির কাছে চিঠি দিয়ে জানিয়েছেন হোয়াইট হাউস কাউনসেল প্যাট সিপোলন।

বিচার কমিটির চেয়ারম্যান ডেমোক্রেটিক সদস্য জেরোল্ড ন্যাডলার গত সপ্তাহে ট্রাম্পকে আহ্বান করেছিলেন তার অভিশংসন শুনানিতে অংশগ্রহণ করতে অন্যথায় শুনানি প্রক্রিয়া নিয়ে সমালোচনা বন্ধ করতে।

মার্কিন সংবাদমাধ্যম পলিটিকোতে প্রকাশিত সেই চিঠিতে দেখা গিয়েছে, তদন্তে যথাযথ প্রক্রিয়া এবং মৌলিক ন্যায়বিচারের সম্পূর্ণ ঘাটতি রয়েছে বলে বিচার কমিটির বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে।

এতে বলা হয়, ৪ ডিসেম্বর শুনানিতে উপস্থিত থাকার জন্য হোয়াইট হাউসকে পর্যাপ্ত সময় দিতে ব্যর্থ হয়েছে এবং সাক্ষীদের বিষয়ে তথ্য দেয়নি।

প্রসঙ্গত, ট্রাম্প আগামী বছরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে তার সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডেমোক্র্যাট নেতা জো বাইডেন ও তার ছেলের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত করতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কিকে চাপ দিয়েছেন বলে অভিযোগ আছে।

এ অভিযোগেই ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন তদন্ত শুরু করেছে ডেমোক্র্যাটরা। যদিও এমন অভিযোগ অস্বীকার করেছেন ট্রাম্প।

আইনিউজ/এইচএ