আইপিএলে বাংলাদেশের ৬ ক্রিকেটার

খেলা ডেস্ক : আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় বসবে আইপিএলের নিলাম। এবারের নিলামে থাকছেন বাংলাদেশ থেকে ৬ ক্রিকেটারের নাম, তবে কারা থাকছেন এনিয়ে এখনও জানা যায়নি।

সোমবার আইপিএল কর্তৃপক্ষ টুইট করে জানায়, ২০২০ আইপিএলের নিলামে থাকবে ৯৭১ ক্রিকেটারের নাম। ৩০ নভেম্বর ছিল আইপিএলে ক্রিকেটারদের নাম নিবন্ধনের শেষ তারিখ। ফ্র্যাঞ্চাইজিগুলোকে ৯ ডিসেম্বরের মধ্যে সংক্ষিপ্ত তালিকা জমা দিতে হবে।

টাইমস অব ইন্ডিয়া তাদের এক প্রতিবেদনে জানায়, নিলামের ৯৭১ ক্রিকেটারের মধ্যে ভারতীয় ক্রিকেটারের সংখ্যা ৭১৩ জন। বিদেশি ক্রিকেটার ২৫৮জন। এখন থেকে সুযোগ পাবেন ৭৩ জন ক্রিকেটার। ফ্র্যাঞ্চাইজিগুলো নিজেদের ফাঁকা জায়গাগুলোর জন্য পছন্দমতো বেছে নেবেন ক্রিকেটারদের।

নিলামের তালিকায় থাকা বিদেশি ক্রিকেটারদের মধ্যে আফগানিস্তান ১৯, অস্ট্রেলিয়া ৫৫, বাংলাদেশ ৬, ইংল্যান্ড ২২, নেদারল্যান্ডস ১, নিউজিল্যান্ড ২৪, দক্ষিণ আফ্রিকা ৫৪, শ্রীলঙ্কা ৩৯, যুক্তরাষ্ট্র ১, ওয়েস্ট ইন্ডিজ ৩৪, জিম্বাবুয়ের ৩ জন ক্রিকেটার রয়েছেন।

নিলামে ওঠা বিদেশি ক্রিকেটারদের মধ্যে ১৯৬ জনের রয়েছে আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা। ৬০ জন আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি কখনো। সহযোগী সদস্য দেশ থেকে থাকছেন ২জন ক্রিকেটার। তবে কোন কোন ক্রিকেটার, সেই নামগুলো উল্লেখ করা হয়নি।