আইয়ুব বাচ্চুর গিটার ও হ্যাটের আদলে পূজা মণ্ডপ

সংগীতকে কোন ধর্ম, বর্ণ কিংবা গোত্রে সীমাবদ্ধ করে রাখা যায় না। সংগীত সকল ধর্মের মানুষের অন্তরে বিরাজমান। যার আরো একটি দৃষ্টান্ত হলো রাজশাহীর রানীবাজার মোড়ের পূজা মণ্ডপ। দেশের গিটার লিজেন্ডখ্যাত আইয়ুব বাচ্চুর গিটার ও হ্যাটের (টুপি) আদলেই তৈরি করা হয়েছে মণ্ডপটি। প্রয়াত এই কিংবদন্তিকে শ্রদ্ধা জানিয়ে নিজেদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবকে সাজিয়ে নিয়েছে সেখানকার হিন্দু সম্প্রদায়। যা দেখে অভিভূত হন সবাই।

মণ্ডপে ঢুকতেই চোখে পড়বে ৫৮ ফিট লম্বা ও ১৯ ফিট চওড়া রূপালী গিটার। সেই সঙ্গে যুক্ত করা হয়েছে ১০ ফিট উচ্চু ও ২৬ ফিট চওড়া আয়ুব বাচ্চুর বিখ্যাত হ্যাট। হ্যাটের সঙ্গে সামঞ্জস্য রেখে বানানো হয়েছে সানগ্লাসও। এছাড়া মণ্ডপের দৃষ্টিনন্দন আলোকসজ্জায় চোখ ধাঁধিয়ে যাবে সবার।

মণ্ডপের আয়োজক টাইগার সংঘের সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী বলেন, রূপালী গিটার এর আদলে মণ্ডপ সাজানোর একমাত্র উদ্দেশ্য হলো আইয়ুব বাচ্চুকে স্মরণ করা।

এবার পূজামণ্ডপটি সাজাতে ব্যায় হয়েছে প্রায় ৫ লাখ টাকা। ধর্ণাঢ্য কিছু ব্যক্তি প্রতি বছরই মণ্ডপ সাজাতে অর্থ সহায়তা করেন বলে জানান আয়োজক কমিটি। এছাড়া বাকি টাকা মণ্ডপ পরিচালনা কমিটির সদস্যরাই দিয়ে থাকেন।

আইনিউজ/এসবি