আবারও বাংলাদেশের কাছে হারলো ভুটান

স্পোর্টস ডেস্ক: বৃহস্পতিবার (৩ অক্টোবর) আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইয়াসিনের জোড়া গোলে ভুটানকে ২-০ গোলে হারায় জামাল ভূঁইয়ারা। এর আগে রবিবার প্রথম ম্যাচে ভুটানকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছিল জেমি ডের শিষ্যরা।

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ে কাতারের মুখোমুখি হওয়ার আগে ভুটানের বিপক্ষে এই দুটি প্রীতি ম্যাচের আয়োজন করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

প্রথম ম্যাচে বড় ব্যবধানে হারের পর ভুটান কোচ পেমার মাঠ নিয়ে অসন্তুষ্টির কথা বলেছিলেন। বৃষ্টিতে মাঠ ছিল ভারী। ভুটান কোচ ম্যাচ শেষে তাই বলেছিলেন, ‘এমন মাঠ পেলে কাতারও হারবে বাংলাদেশের কাছে।’ এদিন অবশ্য ভালো মাঠেও হারল তার দল। এ নিয়ে বাংলাদেশের কাছে টানা তিন ম্যাচ হারল ভুটান।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুই অর্ধে একটি করে গোল আদায় করে বাংলাদেশ। তবে শুরু থেকে দারুণ খেলেছে ভুটান। স্বাগতিকদের ওপর বেশ ভালো চাপ তৈরি করে তারা। তবে ম্যাচের ২৩ মিনিটে লিড নেয় লাল-সবুজের দল। অনেকটা খেলার ধারার বিপরীতেই। রায়হানের ক্রস থেকে হেড বল জালে জড়ান ডিফেন্ডার ইয়াসিন।

দ্বিতীয়ার্ধে অবশ্য বাংলাদেশ ছন্দে ফেরে। বেশ গোছানো ফুটবল খেলতে থাকে জেমি ডের দল। সুফলও পায় ৬৬ মিনিটে। সম্মিলিত এক আক্রমণ থেকে গোল করে বাংলাদেশ। এবারও হেডে বল জালে জড়ান ইয়াসিন।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচের মোড়কে কাতার ম্যাচের প্রস্তুতি সম্পন্ন হলো বাংলাদেশের। দুই ম্যাচের দুটিতেই জেতায় সফলই বলতে হবে জামাল-জীবনদের।

১০ অক্টোবর নিজেদের মাঠে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ। ‘ই’ গ্রুপে বাংলাদেশের এটি দ্বিতীয় ম্যাচ। এর পাঁচ দিন পরই কলকাতায় নিজেদের তৃতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ০-১ গোলে হেরে বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের মিশন শুরু করেছিল বাংলাদেশ।

আইনিউজ/এইচএ