উদ্ধারকৃত মায়া হরিণসহ দুটি প্রাণী লাউয়াছড়ায় অবমুক্ত

শ্রীমঙ্গল প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জের রহিমপুর ইউনিয়নের কালেঙ্গা গ্রাম থেকে বুধবার (২৫ মার্চ) রাতে একটি মায়া হরিণ উদ্ধার করে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ।

উদ্ধারকৃত হরিণসহ আরও একটি লজ্জাবতী বানরসহ মোট দুটি প্রাণীকে বৃহস্পতিবার (২৬ মার্চ) সকালে কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।

বন্যপ্রানী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের মৌলভীবাজার রেঞ্জ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যায় বন থেকে লোকালয়ে বের হয়ে কালেঙ্গা গ্রামের বাদশাহ মিয়ার বাড়ির সামনে একটি মায়া হরিণ মানুষের হাতে ধরা পড়ে। খবর পেয়ে বন্যপ্রানী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের মৌলভীবাজারের রেঞ্জ কর্মকর্তা মোলায়েম হোসেনের নেতৃত্বে কর্মীরা কালেঙ্গা গ্রাম থেকে ধৃত মায়া হরিণটিকে উদ্ধার করেন।

পরে বৃহস্পতিবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে পূর্বে উদ্ধারকৃত আরও একটি লজ্জাবতী বানরসহ দুটি প্রাণীকে  সকাল ৭টায় লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন বন্যপ্রানী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সহকারি বন সংরক্ষক আনিসুর রহমান ও লাউয়াছড়া বনবিট কর্মকর্তা আনোয়ার হোসেন।

বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের মৌলভীবাজার রেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেন উদ্ধারকৃত মায়াহরিণসহ দুটি প্রাণী অবমুক্তের সত্যতা নিশ্চিত করেন।

আইনিউজ/সাজু মারছিয়াং/এইচএ