এবার প্রান্তিকদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরন করল শাবির ‘এফইটি এ্যালামনাই এ্যাসোসিয়েশন’

শাবি প্রতিনিধি : করোনা ভাইরাসে যখন সারাবিশ্ব কাঁপছে। তখন এ ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষায় সাধারণ মানুষদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘এফইটি এ্যালামনাই এসোসিয়েশন’।

সংগঠনটির উদ্যোগে রবিবার (২২ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয় গেইটের দোকানদার, সিএনজি, রিক্সাওয়ালাসহ প্রান্তিক মানুষদের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরন করা হয়।

এ বিতরনী অনুষ্ঠানের আহ্বায়ক হিসেবে ছিলেন শাবির এফইটি এ্যালামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বিভাগটির সহকারী অধ্যাপক মো. আফজাল হোসেন । আইনিউজকে তিনি বলেন, শাবির এফইটি এ্যালামনাই এসোসিয়েশনের উদ্যোগে এবং এফইটি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের সহযোগিতায় বিভাগের ল্যাবে আমরা ৪০০ বোতল হ্যান্ড স্যানিটাইজার তৈরী করি। পরবর্তীতে ভলান্টিয়ারদের মাধ্যমে আজ (২২ মার্চ) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের ছাড়াও বিশ্ববিদ্যালয় গেইটের দোকানদার, সিএনজি, রিক্সাওয়ালাসহ প্রান্তিক মানুষদের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরন করি।

প্রান্তিক মানুষদের মাঝে বিতরণ করার কারণ সম্পর্কে বলেন, করোনা ঝুঁকিতে সবচেয়ে তারাই বেশী ঝুঁকিতে রয়েছে। কেননা, কোন ধরনের সেইফটি ছাড়াই তারা বিভিন্ন জায়গায় চলাফেরা করে। এজন্য তাদের নিরাপত্তার দিকে বেশী জোর দিতে হবে। তা না হলে তাদের মাধ্যমে করোনা বিস্তারের সম্ভাবনা অনেক বেশী। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিভাগটির বিভাগীয় প্রধান অধ্যাপক ড. ইফতেখার আহমদ, অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক, অধ্যাপক ড. জি.এম. রবিউল ইসলাম ও সহকারী অধ্যাপক মো. ইয়াছিন। এছাড়া বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, এর আগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরন করেন শাবির রসায়ন বিভাগ ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স বিভাগ।