ঘুষ নেওয়ার সময় প্রাথমিক শিক্ষা অফিসার গ্রেফতার

ঠাকুরগাঁও : ঘুষ লেনদেনের সময় ঠাকুরগাঁও জেলা প্রাথমিক অফিসের সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আনিছুর রহমানসহ এক কর্মচারীকে হাতে নাতে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।এসময় তার সাথে থাকা অফিস সহকারী জুলফিকার আলীকেও আটক করা হয়।

সোমবার (৭ অক্টোবর) সকালে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ঘুষ হিসেবে নেওয়া ৫০ হাজার টাকাও জব্দ করে দুদক। অভিযানে নেতৃত্ব দেন দুদকের উপপরিচালক আবু হেনা আশিকুর রহমান।

দুদক সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে দুদকের একটি টিম ঠাকুরগাঁও জেলা শিক্ষা অফিসে অভিযান চালায়। এ সময় অফিস সহকারী জুলফিকার আলী, জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আনিছুর রহমানকে ৫০ হাজার টাকা ঘুষ দেওয়ার সময় হাতে নাতে ওই দুজনকেই আটক করে। পরে জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আনিছুর রহমানের বাস ভবনে তল্লাসি চালায় দুদক।

দিনাজপুর দুদকের সহকারী পরিচালক আহসানুল কবির পলাশ জানান, তথ্যের ভিত্তিতে তাদেরকে নগদ অর্থসহ অফিস চলাকালীন সময়ে আটক করা হয়। শিক্ষক নিয়োগের সাথে ঠাকুরগাঁওয়ে কিছু কর্মকর্তা জড়িত রয়েছেন বলে তিনি জানান। পরে তাদেরকে দুদক আইনে মামলা দিয়ে ঠাকুরগাঁও থানায় সোপর্দ করা হয়।

ঠাকুরগাঁও সদর থানার অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেলের আবু তাহের মোহাম্মদ আব্দুল্লাহ জানান, দুদকের একটি টিম দুইজনকে আটক করে থানায় দিয়েছে। আটককৃতদের বিরুদ্ধে দুদক আইনে মামলা হয়েছে।