চা বিক্রেতা মমতা বন্দোপাধ্যায়!

আন্তর্জাতিক : চারিদিকে মানুষের ভিড়। এর মধ্যেই একটি মধ্যমানের চায়ের দোকানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তাকে দেখা যাচ্ছে দোকানের চুলার কাছে দোকানদারের কাছ থেকে চামচ নিয়ে ফুটন্ত চা নাড়ছেন।

বুধবার (২১ আগস্ট) ভারতের পশ্চিমবঙ্গের দিঘায় এভাবেই দেখা মিলে রাজ্যের মুখ্যমন্ত্রীর। জনসংযোগের অংশ হিসেবে এখন দিঘায় অবস্থান করছেন মমতা বন্দোপাধ্যায়।

ওইদিন সকালে তিনি দত্তপুরে জনসংযোগের কাজে গিয়েছিলেন। সেখানে তিনি স্থানীয়দের বাড়িতে গিয়ে তাদের অভাব-অভিযোগের কথা শুনেন। সেখানকার স্থানীয় রাজনীতিবীদসহ সাধারণ মানুষ তাকে ঘিরে ভিড় তৈরি করে। সেই ভিড় নিয়েই হাঁটতে শুরু করেন তিনি, থামেন একটি চায়ের দোকানের সামনে।

চায়ের দোকানে ঢুকেই মমতা বন্দোপাধ্যায় দোকানিকে বলেন সবাইকে চা দেওয়ার জন্য। এরই ফাঁকে একটি শিশুকে কোলে তুলে নিয়ে তার হাতে তুলে দেন একটি কেক।

চা তৈরি হতে দেরি দেখে নিজেই চলে যান চুলার পাশে। আর দোকানদারের হাত থেকে চামচ নিয়ে নিজেই চা নাড়তে শুরু করেন। এরপর পাশে রাখা বড় মগ চা ছেঁকে ঢালতে শুরু করেন তিনি।

এদিকে মুখ্যমন্ত্রীকে চা বানাতে দেখে অবাক হন অনেকে। তবে মমতা সাফ জানিয়ে দেন, তিনিও বড় হয়েছেন আর পাঁচজনের মতো করেই। তিনিও ছোটবেলায়ে হাত লাগাতেন বাড়ির কাজে। তাই ঘরকন্না ভালোই পারেন তিনি!

সূত্রঃ আনন্দবাজার

আইনিউজ/এসডি