ঝালকাঠির ভাসমান অঞ্চলে ই-কমার্স প্লাটফর্ম তৈরির উদ্যোগ

এটুআইয়ের আওতায় এক সপ এক সেবা প্রকল্প

ঝালকাঠি:  অনলাইনে পেয়ারা-আমড়া বেচাকেনাসহ তথ্য প্রযুক্তি সেবায় বিভিন্ন উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে ঝালকাঠির ভীমরুলি গ্রামের ভাসমান হাট-বাজার আর পেয়ারা বাগান পরিদর্শনকালে সাংবাদিকদের এ কথা জানান প্রতিমন্ত্রী ।

প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষক এবং কৃষি বান্ধব সরকার। গত ১০ বছরে সরকার কৃষি এবং কৃষকের উন্নয়নে ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছেন। আর তার জন্য ফলে, ফলে এবং শস্যে সারা পৃথিবীতে বাংলাদেশ সমাদৃত।

ভীমরুলির ভাসমান বাজার প্রসঙ্গে তিনি বলেন, এখানকার কৃষক যাতে ন্যায্য দাম পান সেজন্য ই-কমার্স প্লাটফর্ম করে দেয়া হবে। ভিমরুলি গ্রামে ফ্রি ওয়াইফাই নেটওয়ার্কের আওতায় এনে কৃষকদের জন্য কৃষি পরামর্শ এবং পর্যাটকসহ সকলের জন্য সব রকম ইন্টারনেটের সুবিধা দেয়া হবে। সেই সাথে ভাসমান বাজারের পেয়ারা এবং আমড়াকে অনলাইন মার্কেট প্লেসে নিয়ে যাওয়ারও পরিকল্পনার কথা বলেন প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

এসময় তিনি ভীমরুলি খালে নৌকায় চড়ে ভাসমান বাজার, পেয়ারা বাগান ঘুরে দেখন। এসময় উলে­খযোগ্য কৃষি ঝালকাঠির সুস্বাদু আমড়ার স্থানীয় হাট-বাজারও পরিদর্শন করেন। প্রতিমন্ত্রীর সাথে ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী ও পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিনসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারও উপস্থিতি ছিলেন।

পরে প্রতিমন্ত্রী ঝালকাঠির জেলার নলছিটি উপজেলার প্রতাপ গ্রামে শেখ কামাল আইসিটি ট্রেনিং সেন্টারের জন্য প্রস্তাবিত জমি পরিদর্শন করেন।

আইনিউজ/এসডি