নিজের মেয়াদ বাড়ানোর চেষ্টায় আছেন সৌরভ গাঙ্গুলি

স্পোর্টস: ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি ভারতীয় ক্রিকেট বোর্ডে নিজের মেয়াদ বাড়ানোর চেষ্টায় আছেন বলে খবর প্রকাশ করেছে ভারতের সংবাদমাধ্যমগুলো। রবিবারের প্রথম বার্ষিক সাধারণ সভায় বিষয়টি নিয়ে তিনি আলোচনা করবেন।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ভারতীয় ক্রিকেট বোর্ডের সংবিধানে কিছু বিষয়ের পরিমার্জন করতে পারেন সৌরভ।

অক্টোবরের তৃতীয় সপ্তাহে সৌরভের বোর্ড প্রেসিডেন্ট হওয়ার আগে ৩৩ মাস ভারতীয় ক্রিকেট প্রশাসন পরিচালনার দায়িত্বে ছিল সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসকদের কমিটি (সিওএ)।

এই মুহূর্তে বোর্ড প্রেসিডেন্ট হিসেবে সৌরভের মেয়াদ ৯ মাস।

সুপ্রিম কোর্ট অনুমোদিত বোর্ডের বর্তমান সংবিধান অনুযায়ী, ভারতীয় ক্রিকেট প্রশাসনের কোনও পদাধিকারী বোর্ড বা রাজ্য সংস্থায় তিন বছর করে দু’টি মেয়াদ কাটালে তার পরে তাকে তিন বছরের জন্য ‘কুলিং অফ’-এ যেতে হবে। কিন্তু বোর্ডের বর্তমান প্রস্তাব ‘কুলিং অফ’ শুরু হোক কোনও পদাধিকারী বোর্ড বা রাজ্য সংস্থায় একটানা ছয় বছর কাজ করার পরে। যদি এই প্রস্তাব বোর্ড সদস্যদের তিন-চতুর্থাংশের সমর্থন পেয়ে পাস হয়ে যায়, তা হলে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ ও সচিব জয় শাহের মেয়াদ বাড়তেও পারে।

বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমল শনিবার সংবাদ সংস্থাকে জানান, সংবিধানে যেসব সংশোধন বা পরিমার্জনের কথা বলা হয়েছে, তা বোর্ডের পরিকাঠামো দৃঢ় করার জন্যই। আর তা কার্যকর হবে সুপ্রিম কোর্ট অনুমোদন করলে।

আইনিউজ/এইচএ