ফাইনালে অপরিবর্তিত থাকছে টাইগার একাদশ

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ-আফগানিস্তানের ফাইনাল নিশ্চিত হয়েছিলো ম্যাচ হাতে রেখেই। মাঝপথে হেরে বিদায় নিয়েছে জিম্বাবুয়ে। তবু নিয়ম রক্ষার ম্যাচে ফাইনালের আগে রিহার্সাল ম্যাচ খেলতে শনিবার (২১ সেপ্টেম্বর) মাঠে নামে বাংলাদেশ-আফগানিস্তান।

ফাইনালের আগে দুই দলেরই নিজেদের ঝালিয়ে নেওয়ার এটাই ছিলো শেষ সুযোগ। আর সেই সুযোগকেই কাজে লাগালেন সাকিব-মোসাদ্দেকরা। সাকিবের ব্যাটং নৈপুণ্যতায় আফগানিস্তানের সাথে জয় তোলে নেয় বাংলাদেশ। আর এই জয়ের প্রভাব যেন পড়েছে ত্রিদেশীয় টি টুয়েন্টি সিরিজের ফাইনালেও। কারণ এই একাদশকেই ফাইনালের জন্য বাছাই করেছে বোর্ড।

লিগ পর্বে ঢাকা ও চট্টগ্রামে দুটি করে ম্যাচ খেলে প্রতিটি দল। ঢাকা পর্বে যে স্কোয়াড ছিল টাইগারদের, চট্টগ্রাম পর্বে সেই স্কোয়াডে ৫টি পরিবর্তন আনা হয়েছিল। ঢাকায় নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে জয় পেলেও পরের ম্যাচে হারে আফগানিস্তানের বিপক্ষে।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার ম্যাচটি মাঠে গড়াবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

ফাইনালে বাংলাদেশ দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দীন, মোহাম্মদ নাঈম শেখ, আমিনুল ইসলাম বিপ্লব ও নাজমুল হোসেন শান্ত।