বিজয় দিবস উপলক্ষে জেলা শিল্পকলার প্রস্তুতিমূলক সভা

মৌলভীবাজার: আসছে ১৪ ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা করেছে মৌলভীবাজার জেলা শিল্পকলা একাডেমী। সোমবার (২ ডিসেম্বর) বিকালে জেলা শিল্পকলা একাডেমীতে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

প্রস্তুতিমূলক সভায় শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসে সাংস্কৃতিক আয়োজনের মাধ্যমে কিভাবে মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট তুলে ধরা যায় তা নিয়ে আলোচনা করা হয় এবং দ্বায়িত্ব বন্টন করা হয় ।

এ সময় উপস্থিত ছিলেন, একাডেমীর সহকারী বিকাশ পালের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সঙ্গীত বিভাগের প্রশিক্ষক রুবিনা মাহমুদ,সুপ্রিয়া মিশ্র ও ইপা বড়ুয়া, নৃত্য বিভাগের প্রশিক্ষক নাজিয়া আাক্তার টুনি ও দ্বীপ দত্ত আকাশ, আবৃত্তি বিভাগের প্রশিক্ষক সুশিপ্তা দাশ, তবলা বিভাগের প্রশিক্ষক রামগোপাল দাশ ও সমীরন চক্রবর্তী , চিত্রাঙ্কন প্রশিক্ষক প্রিয়তি।

উল্লেখ্য সুস্থ সংস্কৃতি চর্চা ও বিকাশে কাজ করে যাচ্ছে বাংলাদেশ শিল্পকলা একাডেমী। তারই ধারাবাহিকতায় মৌলভীবাজার জেলা শিল্পকলা একাডেমীও সংস্কৃতি চর্চায় কাজ করে যাচ্ছে। প্রতিটি জাতীয় দিবস সহ বাঙালীর প্রতিটি উৎসবে পার্বণে দিবসে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

সুশিপ্তা দাস/আরডি