মাভাবিপ্রবিতে ইয়ুথ ক্যারিয়ার ইন্সটিটিউট

মাভাবিপ্রবি : মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইয়ুথ ক্যারিয়ার ইন্সটিটিউটের যাত্রা শুরু হয়েছে।

তরুণরাই গড়বে আগামীর বাংলাদেশ স্লোগান কে সামনে রেখে  ইয়ুথ ক্যারিয়ার ইন্সটিটিউটকে আরও শক্তিশালী করতে এবং সকল শিক্ষার্থীদের মাঝে এর কার্যক্রম পৌঁছে দিতে, কেন্দ্রীয় পর্যায় থেকে বিভাগ, জেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ গুলোতে এর শাখা বাড়ানো হচ্ছে।

তারই অংশ হিসেবে ইয়ুথ ক্যারিয়ার ইন্সটিটিউট মাভাবিপ্রবি চ্যাপ্টার নামে এই প্রতিষ্ঠানটি মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করেছে।

বর্তমানে অত্র বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠানটির ৫ জন ইয়ুথ প্রতিনিধি রয়েছে। তারা হলেন অত্র বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের আদিপ আহসান আল-আমিন, একই বিভাগের মোবিন আহসান শান্ত, ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স বিভাগের মোঃ নূর এ আলম নুহাশ, একই বিভাগের সাবিকুন নাহার রোশনি এবং বায়োটেকনোলজি এ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের আসমা আক্তার।

ইয়ুথ ক্যারিয়ার ইন্সটিটিউট বিভিন্ন ইভেন্ট, ওয়ার্কশপ ও সেমিনারের আয়োজন করার মাধ্যমে শিক্ষার্থীদের ক্যারিয়ার ডেভেলপমেন্ট, দক্ষতা বৃদ্ধি, সৃষ্টিশীল মনোভাবাপন্ন শিক্ষার্থী তৈরি ও বুদ্ধিমত্তার বিকাশ সাধনের জন্য কাজ করে যা মাভাবিপ্রবির বর্তমান ও আগত শিক্ষার্থীদের মেধা বিকাশ ও দেশের গতানুগতিক চাকরি নির্ভর পড়াশোনা থেকে বেড়িয়ে দক্ষ, যোগ্য, সৃষ্টিশীল মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে সাহায্য করবে বলে জানিয়েছেন ইয়ুথ ক্যারিয়ার ইন্সটিটিউটের অত্র বিশ্ববিদ্যালয় প্রতিনিধিরা।

বর্তমানে ইয়ুথ ক্যারিয়ার ইন্সটিটিউটের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক হলেন মনোয়ারুল ইসলাম রেবেল এবং সাধারণ সম্পাদক হলেন আরেফীন দিপু।

আগামী নভেম্বরে প্রতিষ্ঠানটির কেন্দ্রীয়ভাবে একটি বড় ধরনের ইভেন্ট আয়োজন করার কথা রয়েছে।

মো. নূর এ আলম নুহাশ, মাভাবিপ্রবি প্রতিনিধি

মাভাবিপ্রবি সাংবাদিক সমিতির কমিটি ঘোষণা 

মাভাবিপ্রবিতে শিক্ষক সমিতির নির্বাচন