আবরার ফাহাদ হত্যা
মাভাবিপ্রবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

মাভাবিপ্রবি প্রতিনিধি : মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীরা বুয়েটের শেরে-ই বাংলা হলের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে। বিক্ষোভ সমাবেশটি মঙ্গলবার (৮ অক্টোবর) বেলা সাড়ে ১০টায় ক্যাম্পাসের শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু হয়।

এ সময় এই হত্যাকাণ্ডের সাথে জড়িতদের বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান দিয়ে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, বঙ্গবন্ধু হল হয়ে পুরো ক্যাম্পাস ও পীর শাহজামান বাজার প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে মিছিল শেষ করে।

মিছিল শেষে শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয় হলো মুক্তচিন্তা চর্চার সর্বোচ্চ জায়গা। আর এই মুক্তচিন্তা চর্চা করতেও যদি বাধা আসে এবং সেই বাধাই যদি কেউ রুখে না দাঁড়ায় তবে ৫২,৬৬,৬৯,৭১ এ অন্যায়ের বিরুদ্ধে গণ আন্দোলনের মাধ্যমে বিজয় ছিনিয়ে আনতে ছাত্ররা যে ভূমিকা পালন করেছিল তা অদূর ভবিষ্যতে আর সম্ভব হবে না। এসময় তারা বুয়েট এর সকল দাবিদাওয়ার সাথে একাত্বতা পোষণ করেন।

দ্রুত বিচার না হলে কঠোর কর্মসূচি গ্রহণের হুশিয়ার জানিয়ে আজকের সমাবেশ শেষ করা হয়েছে।

উল্লেখ্য গত কালকে সন্ধ্যা ০৭ ঘটিকায় আবরার হত্যার হত্যাকারীদের বিচারের দাবিতে কালো ব্যাচ ধারণ ও মোমবাতি মিছিল করে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পূর্ব ঘোষণা অনুযায়ী আজকে বেলা ১০.৩০ ঘটিকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।