যশোর রোডের গাছ বাঁচাতে সাত্যকি-অর্কের কনসার্ট

বিনোদন: গত প্রায় ৩ বছর ধরে যশোর রোডের প্রাচীন ঐথ্যবাহী গাছগুলোকে রক্ষা করার জন্য ভারতীয় অংশে আন্দোলন চালিয়ে যাচ্ছেন সাধারণ মানুষ। এবার সেই আন্দোলনে সামিল হলেন সঙ্গীত শিল্পী এবং সঙ্গীত গবেষক অর্ক মুখার্জি, সাত্যকি ব্যানার্জি এবং তীর্থ।

২৫ সেপ্টেম্বর মধ্যমগ্রামের নজরুল শতবার্ষিকী সদনে বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে ‘বৃক্ষমঙ্গল, যশোর রোডের গাছ বাঁচাতে গান’।

মূলত গাছ কাটা রুখতে সুপ্রিম কোর্টে করা মামলার খরচ মেটাতে কনসার্টের আয়োজন করা হয়েছে। এই কনসার্ট থেকে প্রাপ্ত সব টাকা খরচ হবে সুপ্রিম কোর্টে করা মামলা চালাতে।

রাস্তার লড়াই থেকে আইনি লড়াইয়ের সমস্ত খরচ বহন করেছে সাধারণ মানুষ। গাছ বাঁচাতে চলা আইনি লড়াই হাইকোর্ট থেকে সুপ্রিম কোর্টে গিয়ে পৌঁছেছে। আর এই খরচ বহন করতেই এমন ভিন্ন আয়োজন।আর এ আয়োজনে গান গাইতে রাজি হয়েছেন শিল্পী সাত্যকি, অর্ক ও তীর্থ।

এ বিষয়ে অর্ক মুখার্জি বলেন, আমি-সাত্যকি দা, কৌস্তুভ, তীর্থ, সজীবসহ আমাদের আরও বন্ধুরা এই গুরুত্বপূর্ণ কাজের জন্য উপস্থিত থাকব। ভালোবাসার জন্য, আশা করব আপনারাও থাকবেন। সামান্য কিছু মূল্য ব্যয় করে যদি শহরটির জন্য কিছু করা যায় সে কথা ভেবেই আসুন। মন ভরে গান শোনানোর চেষ্টা করব।

উল্লেখ্য, এই অনুষ্ঠানে টিকিট বিক্রির সমস্ত টাকা যশোর রোডের গাছ বাঁচাতে সুপ্রিম কোর্টে মামলার খরচের জন্য ব্যয় করা হবে। টিকিট মূল্য ১০০ টাকা, ২০০টাকা এবং ৩০০ টাকা।

আইনিউজ/এইচএ