স্পেন আ.লীগের সম্মেলনের খবর প্রচার না করার ঘোষণা সাংবাদিকদের

প্রবাস: স্পেনে সোমবার (১৮ নভেম্বর) অনুষ্ঠিত হতে যাওয়া আওয়ামী লীগ স্পেন শাখার ত্রিবার্ষিক সম্মেলনের খবর প্রচার করা থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন স্পেনে বাংলা গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের দুই সংগঠনের নেতৃবৃন্দ।

গতকাল রোববার (১৭ নভেম্বর) স্পেনের মাদ্রিদে স্থানীয় একটি রেস্তোরাঁয় স্পেন বাংলা প্রেসক্লাব ও বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেনের সভাপতিদ্বয় সম্মিলিতভাবে সংগঠনের পক্ষ থেকে আওয়ামী লীগের সম্মেলনের সংবাদ পরিবেশন থেকে বিরত থাকার এই ঘোষণা দেন।

এ ব্যাপারে স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদ ও বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেনের সভাপতি একেএম জহিরুল ইসলাম যৌথ বিবৃতিতে বলেন, স্পেনে বাংলা গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের দুইটি সংগঠন থাকা সত্ত্বেও আওয়ামী লীগের সম্মেলনে কোন সংগঠনকেই আমন্ত্রণ জানানো হয়নি; যা রীতিমত অসম্মানজনক।

স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদ বলেন, আমরা সাংগঠনিকভাবে সিদ্ধান্ত নিয়েছি, আমাদের প্রেসক্লাবের কোন সদস্যই আওয়ামী লীগের সম্মেলনে সংবাদ সংগ্রহ ও পরিবেশন করবেন না। এ সময় বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেনের সভাপতি একেএম জহিরুল ইসলাম সম্মতি প্রকাশ করে বলেন, দীর্ঘদিন ধরে আমরা কমিউনিটির সংবাদ পরিবেশন করে আসছি সসম্মানে। স্পেন আওয়ামী লীগের সংবাদও আমরা পরিবেশন করেছি নিয়মিত। অথচ আওয়ামী লীগের সবচেয়ে বড় আয়োজন ত্রিবার্ষিক সম্মেলনে আমাদের সংগঠনকে আমন্ত্রণ জানানো হয়নি। তাই ঐ সম্মেলনে সংবাদ সংগ্রহের জন্য আমাদের প্রেসক্লাবের সদস্যদের না যাওয়াই শ্রেয়।

দুই প্রেসক্লাবের সভাপতিদ্বয়ের যৌথ বিবৃতি প্রদানকালে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেনের সিনিয়র সহ সভাপতি ইব্রাহিম খলিল, স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য কবির আল মাহমুদ ও সাইফুল আমীন।

এদিকে, আওয়ামী লীগের স্পেন শাখার ত্রি-বার্ষিক সম্মেলনের সংবাদ পরিবেশন থেকে বিরত থাকবেন আল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সদস্যরাও। স্পেনে বসবাসরত সংগঠনটির সিনিয়র সহ সভাপতি মিরন নাজমুল, যুগ্ম সম্পাদক কবির আল মাহমুদ ও ক্রীড়া সম্পাদক সাইফুল আমীন যৌথ বিবৃতিতে সংবাদকর্মীদের অবমাননা করার জন্য স্পেন আওয়ামী লীগের সম্মেলনের সংবাদ সংগ্রহ ও পরিবেশন করবেন না বলে জানিয়েছেন।

আইনিউজ/এইচএ