৬৫ রানে অলআউট হয়েও জয়!

স্পোর্টস ডেস্ক: ব্যাটিং করতে নেমে মাত্র ৬৫ রান তোলে অলআউট হয়ে যায় দলটি। কিন্তু এই ৬৫ রানকে পুঁজি করেই প্রতিপক্ষকে হারিয়ে দিয়ে নতুন রেকর্ড গড়েছে ভানুয়াতু।

‘ভানুয়াতু’ নাম শোনে অনেকেই হয়তো ভাববেন পাড়া-মহল্লার ক্রিকেটের কথা বলছি। কিন্তু তা কিন্তু নয়। স্বীকৃত ওয়ানডে ম্যাচেই ঘটেছে এমনটা।

লিস্ট ‘এ’ ক্রিকেটে সবচেয়ে কম পুঁজি নিয়ে জয়ের নতুন রেকর্ড গড়া দলটির নাম ভানুয়াতু। ৬৫ রান করেও যারা হারিয়েছে মালয়েশিয়াকে।

ক্রিকেট বিশ্বকাপ চ্যালেঞ্জ লিগে বুধবার গ্রুপ ‘এ’ এর ম্যাচে এমন ঘটনা ঘটে। কুয়ালালামপুরে সেলানগর টার্ফ ক্লাব মাঠে টস জিতে আগে ব্যাট করতে নামে ভানুয়াতু।

কিন্তু ২৫.১ ওভারে গুটিয়ে যায় মাত্র ৬৫ রানে। ১ উইকেটে ২৬ রান থেকে ৪ উইকেটে ২৬ রানে পরিণত হয় দলটি। সেই ধাক্কা আর তারা কাটিয়ে উঠতে পারেনি।

সর্বোচ্চ ১২ রান আগে ভানুয়াতুর নালিন নিপিকোর ব্যাট থেকে। মালয়েশিয়ার পক্ষে ৪টি করে উইকেট নিয়েছেন পভনদিপ সিং ও নাজরিল রহমান।

এদিকে ৬৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪.৫ ওভারে মাত্র ৭ রানে ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে মালয়েশিয়া। আমিনুউদ্দিন রামলি একমাত্র লড়াই করার চেষ্টা করেন। তার ২৫ রানের ইনিংসে কিছুটা আশাও দেখছিল স্বাগতিক দলটি।

কিন্তু নবম ব্যাটসম্যান হিসেবে আমিনুউদ্দিন আউট হতেই মালয়েশিয়ার আশার সমাধি। ২১. ৪ ওভারে মাত্র ৫২ রানে গুটিয়ে যায় দলটি।

১৩ রানের জয় নিশ্চিত হয় ভানুয়াতুর। ১০ ওভারে মাত্র ১৯ রান ব্যয়ে ৫ উইকেট নিয়েছেন ভানুয়াতুর প্যাট্রিক মাতাউটাভা।

ভানুয়াতুর এই জয়ে ভেঙেছে ৪৭ বছরের পুরোনো রেকর্ড। ১৯৭২ সালে নর্দাম্পটনের বিপক্ষে ৭৬ রান করেও জয় তুলে নিয়েছিল মিডলসেক্স। এত দিন সেটিই ছিল সবচেয়ে কম পুঁজিতে জয় পাওয়ার রেকর্ড।

আইনিউজ/এইচএ