মানবসেবায় মন দিতে মাইক্রোসফট ছাড়লেন বিল গেটস

ডেস্ক নিউজ: মানবসেবায় নিজেকে আরো গভীর ভাবে নিয়োজিত করতে মাইক্রোসফটের পরিচালনা পর্ষদ থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস (৬৫)। বৈশ্বিক স্বাস্থ্য, উন্নয়ন, শিক্ষা ও জলবায়ু পরিবর্তন ঠেকানোর কাজে আরও বেশি মন দিতে এই ঘোষণা দেন তিনি।

বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়েছে, মাইক্রোসফটের পরিচালনা পর্ষদ থেকে সরে দাঁড়াচ্ছেন বিল গেটস। এতে তিনি আরও বেশি সময় দাতব্য কর্মকাণ্ডে দিতে পারবেন।

তিনি বলেন, ‘মাইক্রোসফট সব সময় তাঁর জীবনের গুরুত্বপূর্ণ অংশ হয়ে থাকবে। এবং তিনি এখন  অংশীদারত্ব এবং বন্ধুত্বের মাধ্যমে  মাইক্রোসফটের সাথে সম্পর্ক ধরে রাখতে চান।’

বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ওয়ারেন বাফেটের কোম্পানি বার্কশায়ারের পরিচালনা পর্ষদ পদত্যাগ করেছেন তিনি। তবে দীর্ঘদিন ধরেই তিনি ও তার স্ত্রী নিজেদের প্রতিষ্ঠিত দাতব্য প্রতিষ্ঠান বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনেই বেশি সময় দিচ্ছেন তিনি । যার মাধ্যমে পৃথিবীর দরিদ্র দেশগুলোর উন্নয়নে কাজ করছেন দুজন।

ফোর্বসের তালিকা অনুযায়ী, বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ধনী। প্রথম স্থানে আছেন আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। গেটসের সম্পদের পরিমাণ ১০৩ দশমিক ৬ বিলিয়ন মার্কিন ডলার।

আইনিউজ/সাকিব